বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

কৃষ্ণ সাগর থেকে কিয়েভে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা

কৃষ্ণ সাগর থেকে কিয়েভে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা

আন্তর্জাতিক ডেস্ক :
কৃষ্ণ সাগর থেকে ইউক্রেনের কিয়েভ অঞ্চলে ছয়টি ক্ষেপণাস্ত্র ছুড়েছে রাশিয়া। রাজধানীর উপকণ্ঠে লিউটিজ গ্রামে একটি সামরিক ইউনিটে আঘাত হেনেছে ক্ষেপণাস্ত্রগুলো।

গত কয়েক সপ্তাহের মধ্যে প্রথমবার চেরনেহিভ অঞ্চলেও হামলা চালিয়েছে রুশ বাহিনী। ইউক্রেন জানিয়েছে, খেরসনে রাশিয়ার বিরুদ্ধে পালটা আক্রমণ চালানোর প্রতিশোধ নিতেই এসব ক্ষেপণাস্ত্র ছুড়েছে দেশটি। খবর আল-জাজিরার।

ইউক্রেনের জেনারেল স্টাফের জ্যেষ্ঠ কর্মকর্তা ওলেক্সি হরমোভ বলেন, হামলায় একটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। বুচা শহরে একটি ক্ষেপণাস্ত্র প্রতিহত করেছে ইউক্রেনীয় বাহিনী। কিয়েভের আঞ্চলিক গভর্নর ওলেক্সি কুলেবা বলেন, এসব জায়গায় রুশ হামলায় ১৫ জন আহত হয়েছেন, যাঁদের মধ্যে পাঁচ জন বেসামরিক নাগরিক।

কিয়েভের আঞ্চলিক গভর্নর আরও বলেন, ‘ক্ষেপণাস্ত্র ছুড়ে প্রতিশোধ নিচ্ছে মস্কো। তবে, ইউক্রেন এরই মধ্যে রাশিয়ার পরিকল্পনা নস্যাৎ করে দিয়েছে। একইভাবে নিজেদের রক্ষা করবে যাবে।’

কয়েক মাস আগে অবশ্য কিয়েভ ও চেরনিহিভ অঞ্চল থেকে নিজেদের বাহিনী সরিয়ে নেয় রাশিয়া। সে সময় অঞ্চলগুলোয় ইউক্রেনীয় বাহিনীর তীব্র প্রতিরোধের মুখে বাধ্য হয়ে পিছু হটে তারা।

এদিকে, খেরসন অঞ্চল পুনরুদ্ধারে সম্প্রতি আবারও ইউক্রেনীয় যোদ্ধারা যখন পালটা হামলা শুরু করেছে, তখন ইউক্রেনের বিভিন্ন শহর ও অঞ্চলে ক্ষেপণাস্ত্র হামলা জোরদার করেছে রুশ বাহিনী। কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ খেরসন যেকোনো মূল্যে পুনরুদ্ধার করা হবে বলে ঘোষণা দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। কয়েক দিন ধরে সেখানে ভারী কামান ও বিপুল সেনা দেখা যাচ্ছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech